বুধবার, ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৮:১২

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
‘বুলেট ট্রেন চালু করার প্রক্রিয়া চলছে’

‘বুলেট ট্রেন চালু করার প্রক্রিয়া চলছে’

dynamic-sidebar

বর্তমান সরকার দেশের উন্নয়নে সবচেয়ে বেশি কাজ করছেন বলে জানিয়েছেন রেলমন্ত্রী মুজিবুল হক। তিনি বলেন, করদাতারা দেশ ও জাতির উন্নয়নে কর প্রদানের মাধ্যমে বড় ধরনের ভূমিকা পালন করছেন। বুধবার (৮ নভেম্বর) বিকালে কুমিল্লায় হোটেল নূরজাহানের সম্মেলন কক্ষে কর অঞ্চল কুমিল্লার উদ্যোগে সর্বোচ্চ, দীর্ঘমেয়াদি, নারী ও তরুণ করদাতা এবং করবাহাদুর পরিবারকে সম্মাননা প্রধান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, ‘রেলের যাত্রীসেবার মান বাড়ায় রেলওয়েকে সাশ্রয়ী ও নিরাপদ মনে করায় বর্তমানে রেলে যাত্রীর সংখ্যা বহুগুণ বেড়েছে। আগে রেলের বাজেট ছিল ৫০০ কোটি টাকা। বর্তমানে রেলওয়ের বাজেট ১৬ হাজার ১৩৫ কোটি ৯ লাখ টাকা। ‘ঢাকা-চট্টগ্রাম রেলপথে বুলেট ট্রেন চালু করার প্রক্রিয়া চলছে’ বলে জানান তিনি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কর অঞ্চল কুমিল্লার কর কমিশনার সামস্ উদ্দিন আহমেদ। এতে বিশেষ অতিথির বক্তব্য দেন বাংলাদেশ বেতারের আঞ্চলিক ব্যবস্থাপক মো. আসাদ উল্লাহ এবং কর বাহাদুর অধ্যক্ষ আফজল খাঁন অ্যাডভোকেট।

অনুষ্ঠানে কুমিল্লা জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ আফজল খান তার পরিবারসহ ছয় জেলায় ছয় পরিবারকে কর বাহাদুর সম্মাননা দেওয়া হয়। সেইসঙ্গে ৫৫ জনকে দেওয়া হয় সেরা করদাতা সম্মাননা। মন্ত্রী বলেন, কর প্রদানকারীরা যাতে অনায়াসে কর প্রদান করতে পারে সে ব্যবস্থা গ্রহণ করেছে বর্তমান সরকার। যারা কর প্রদান করে দেশের উন্নয়নে অবদান রাখছে তারা মহান। জটিল প্রক্রিয়ায় ভয়ে পূর্বে অনেক করদাতাই কর দিতে চাইতেন না। এখন অবস্থার পরিবর্তন হয়েছে। মানুষ স্বেচ্ছায় কর প্রদান করতে উৎসাহিত হচ্ছে।

মুজিবুল হক বলেন, সারা দেশে কর প্রদানকারীদের সুবিধার্থে কর প্রদান কার্যক্রম সহজিকরণ করা হয়েছে। তিনি কুমিল্লা কর অঞ্চলের কর কর্মকর্তাদের করদাতাদের সঙ্গে সদাচারণ করার আহ্বান জানান। তিনি বলেন, বিএনপি সরকারের আমলে রেলের কোনও উন্নতি হয়নি। বর্তমান সরকারের আমলে রেলের ব্যাপক উন্নয়ন হয়েছে। আগামী এক বছরের মধ্যে আখাউড়া-লাকসাম ডাবল রেললাইনের কাজ শেষ করা হবে। এতে ঢাকা-চট্টগ্রাম রেল যোগাযোগ আরও সহজ হয়ে পড়বে।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন অতিরিক্ত কমিশনার ড. ইখতিয়ার উদ্দিন। অন্যদের মধ্যে বক্তব্য দেন ফেনী জেলার সর্বোচ্চ করদাতা সুশীল চন্দ্র শীল, ডা. গোলাম সামদানী, চাঁদপুর জেলার সর্বোচ্চ দীর্ঘমেয়াদি করদাতা আলহাজ্ব আব্দুল মান্নান পাটোয়ারী, এফবিসিআই’র পরিচালক মাসুদ পারভেজ খাঁন ইমরান, কুমিল্লা জেলা কর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ইরফানুল হাসান, ফেনী জেলা কর আইনজীবী সমিতির সভাপতি মোহাম্মদ আলী খাঁন, নোয়াখালী জেলা কর আইনজীবী সমিতির সভাপতি আলহাজ্ব মো. আমিন উল্লাহ, চাঁদপুর জেলা কর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল ফারুক, বি-বাড়িয়া জেলা কর আইনজীবী সমিতির আয়কর উপদেষ্টা কামাল উদ্দিন প্রমুখ।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net